নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
চট্টগ্রাম ট্যুরিষ্ট পুলিশ রিজিয়নের উদ্যোগে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা

চট্টগ্রাম ট্যুরিষ্ট পুলিশ রিজিয়নের উদ্যোগে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা

আবদুল আউয়াল রোকন:

মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ১৬ ডিসেম্বর শুত্রুবার বিকাল ৪ টার সময় কাজীর দেউরি রোটারী ক্লাব কনফারেন্স হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন সমাজবিজ্ঞানী একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ অনুপম সেন। বিশেষ আলোচক জসিম উদ্দিন শাহ্ যুগ্ম সাধারণ সম্পাদক চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ বোর্ড সদস্য সওক। মোঃ সাজ্জাদ পরিচালক কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড ও সংগঠক চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চট্টগ্রাম রিজিয়নের পুলিশ সুপার আপেল মাহমুদ এর সভাপতিত্বে পবিত্র কুরআন তেলোয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানে সূচনা করা হয়। বঙ্গবন্ধুর ৭ ই মার্চের ভাষণ উপস্হিত অতিথিদের শুনানো হয়। পুলিশ সুপার আপেল মাহমুদের স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভা উদ্বোধন করেন। তিনি বলেন, লক্ষ প্রাণ এবং দুই লক্ষ মা- বোনের ইজ্জতের বিনিময়ে আজকের এই স্বাধীনতা। বঙ্গবন্ধু আহবানে মাতৃভুমির টানে সাড়া দিয়ে বাঙালিরা ঝাপিয়ে পড়েছিল মহান মুক্তিযুদ্ধে। আপামর জনতার অংশগ্রহণে ফলশ্রুতিতে অর্জিত হয়েছিল বাংলাদেশের স্বাধীনতা। তাইতো বিজয় দিবসকে কেন্দ্র করে উৎসবে মেতে উঠে নতুন প্রজন্ম। প্রধান আলোচক ভাইস চ্যান্সেলর ডঃ অনুপম সেন তার বক্তব্যে বাংলাদেশের ইতিহাস ভাষা আন্দোলন, পাকিস্তানের শাসন আমল এবং স্বাধীনতাবিরোধী চক্রের সাথে বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রাম, রাজনৈতিক কর্মজীবন এবং সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিস্তারিতভাবে তরুণ প্রজন্মের সামনে তুলে ধরেন। তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সাফল্য এবং তার দেশ নিয়ে সূদুর প্রসারী পরিকল্পনা এবং উত্তরোত্তর কামনা করেন। তিনি আরো বলেন বঙ্গবন্ধুর নেতৃত্বে গড়া এবং মুক্তিযুদ্ধের মাধ্যমে পরিশুদ্ধ এই জাতি কখনো কারো কাছে মাথা নত করবে না। বিশেষ অথিতি বক্তারা বলেন, পাকিস্তান আমলের শোষণ ও বৈষম্য বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে ও নেতৃত্বের আমরা যদি স্বাধীন না হতাম। তাহলে আজও বৈষম্য ও নিগ্রহের শিকার হতাম।বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এক অভিন্ন। বাংলাদেশ সরকার, সকল শহীদ, মুক্তিযোদ্ধাদের কল্যান ও মাগফেরাত কামনা করে আলোচনা সমাপ্তি ঘোষণা করেন।

বিজ্ঞাপন

তাছাড়া পুলিশ সুপার আপেল মাহমুদ গরীব উল্লাহ শাহ মাজার এলাকায় ৩০০ দুস্ত এবং এতিমদের মাঝে মহান বিজয় দিবস উপলক্ষে মিষ্টি বিতরণ করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com